সেবার ধাপসমূহঃ
১। পর্যটন স্পটসমূহে আগত পর্যটকদের আমরা প্রথমে স্বাগত জানাই।
২। পর্যটন স্পট সম্পর্কে প্রয়োজনীয় তথ্যসেবা প্রদান করি।
৩। সংশ্লিষ্ট পর্যটন স্পটে কি কি সুবিধাদি আছে সে বিষয়ে অবহিত করি।
৪। শিশু/বয়স্ক/প্রতিবন্ধী পর্যটকদের প্রতি বিশেষ যত্ন নিয়ে থাকি।
৫। পর্যটকদের সুচিন্তিত মতামত আমাদের মতামত রেজিস্টারে গ্রহণ করি।
৬। বিদেশী পর্যটকদের সাথে আন্তরিকতার সহিত তথ্য প্রদানপূর্বক তাদের মতামত গ্রহণ করি এবং বারংবার অনন্য সুন্দর বাংলাদেশের নৈঃস্বর্গিক সৌন্দর্য্য উপভোগের জন্য আহ্বান করি।
৭। পর্যটকদের বাংলাদেশের অন্যান্য মনোরম স্পট সম্পর্কে ভ্রমণের জন্যও উৎসাহিত করি।
৮। পর্যটকদের সাথে মতবিনিময়কালে স্থিরচিত্র/ ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করার মাধ্যমে অন্যান্য পর্যকদের নিরাপদে ভ্রমণে উৎসাহিত করি।
৯। সর্বোপরি নিরাপত্তা নিশ্চিতকল্পে সার্বক্ষণিক সেবা প্রদান করি।
১০। যে কোনো প্রয়োজনে পর্যটকদের আমাদের ট্যুরিস্ট পুলিশ হটলাইন নাম্বার- ০১৩২০-২২২২২২ এবং
০১৮৮৭-৮৭৮৭৮৭ প্রদান করি। এছাড়াও
১১। পর্যটন স্পটসমূহে আইন—শৃঙ্খলা রক্ষা
১২। দেশি—বিদেশি পর্যটকদের নিরাপত্তা প্রদান
১৩। পর্যটকদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিতকরণ
১৪। ট্যুরিস্টদের শরীর ও সম্পত্তি সম্পর্কিত অপরাধের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ
১৫। ট্যুরিস্টদের শরীর ও সম্পত্তি সংক্রান্ত ফৌজদারি মামলার গুণগত তদন্ত নিশ্চিতকরণ
১৬। চুরি, ডাকাতি ও ছিনতাইমুক্ত পর্যটন এলাকা নিশ্চিতকরণ
১৭। ইকো—ট্যুরিজম ও পরিবেশ সংক্রান্ত আইন বাস্তবায়নে প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় সহায়তা প্রদান
১৮। ট্যুরিস্ট স্পটসমূহে পর্যটকদের তাৎক্ষণিক তথ্যসেবা প্রদান এবং প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণ
১৯। হ্যালো ট্যুরিস্ট অ্যাপস, ফেসবুক, ওয়েবসাইট, হটলাইনসহ বিভিন্ন প্রচার—প্রচারণার মাধ্যমে পর্যটকদের সচেতনতা বৃদ্ধি।